Saturday, May 11, 2024
No menu items!
spot_img
Homeবাংলাদেশসভা-সমাবেশ বন্ধের চিঠি দিয়ে ইসি নির্বাচনী প্রহসনের আগেই বাকশাল কায়েম করতে চায়...

সভা-সমাবেশ বন্ধের চিঠি দিয়ে ইসি নির্বাচনী প্রহসনের আগেই বাকশাল কায়েম করতে চায় – এবি পার্টি

অবৈধ সরকারের পদত্যাগ, প্রহসনের নির্বাচন বাতিল, সকল রাজবন্দীর মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আজ আবারও রাজধানীতে “প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ”কর্মসূচি পালন করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।

সমাবেশে সভাপতির বক্তব্যে মেজর অব. মিনার বলেন, আজ আওয়ামিলীগ তাঁর দলীয় লোক এবং কিছু দালাল দিয়ে নির্বাচনকে একটি পাতানো পুতুল খেলায় পরিনত করেছেন। এই পুতুল খেলায় এদেশের জনগণ অংশ নিবেনা।

অবৈধ সরকারের পদত্যাগ, প্রহসনের নির্বাচন বাতিল, সকল রাজবন্দীর মুক্তি ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে চলমান আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে আজ আবারও রাজধানীতে “প্রতিবাদী অবস্থান ও বিক্ষোভ” কর্মসূচি পালন করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’। আজ ১৩ ডিসেম্বর ২০২৩ বুধবার বিকাল তিনটায় এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় একাত্তর চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ ও প্রতিবাদী অবস্থানে সভাপতিত্ব করেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক প্রফেসর ডাঃ মেজর (অবঃ) আব্দুল ওহাব মিনার। কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা’র সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন পার্টির যুগ্ম আহবায়ক ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, যুবপার্টির সদস্যসচিব শাহাদাতুল্লাহ টুটুল, যুবনেতা মাসুদ জমাদ্দার রানা, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম নান্নু, যুবনেত্রী সুলতানা রাজিয়া, শাহীনুর আক্তার শীলা ও কেন্দ্রীয় সদস্য আমানুল্লাহ সরকার রাসেল।

অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, দলবাজ ইসি সরকারী দলের তাঁবেদারী করতে করতে লজ্জা শরম হারিয়ে এখন সভা-সমাবেশ বন্ধের চিঠি দিয়েছে। মনেহচ্ছে তিনি জনরোষের ভয়ে ভীত, তার আর তর সইছেনা তিনি নির্বাচন নামক প্রহসনের আগেই বাকশাল কায়েম করে ফেলতে চান। সরকারকে অবিলম্বে প্রহসনের নির্বাচন থেকে সরে আসার পরামর্শ দিয়ে তাজুল ইসলাম আরও বলেন, একনায়কদের কারও পরিণাম ইতিহাসে গৌরবৌজ্বল ছিলনা। প্রত্যেকের পতন শোচনীয় ও অবমাননাকর ছিল। আমরা এখনও আশা করতে চাই সরকারের শুভবুদ্ধির উদয় হবে।

প্রতিবাদী অবস্থানে বক্তব্য প্রদানকালে মজিবুর রহমান মঞ্জু বলেন; দেশবাসী দেখতে পাচ্ছে নির্বাচন নামের প্রহসনে কী হচ্ছে! এই নির্বাচন মূলত: লুটেরা আওয়ামীলীগ ও তার ক্রয়কৃত কতিপয় দালালের মধ্যকার নির্বাচন। এই নির্বাচন নামক নাটকের জন্য রাষ্ট্রের বিপুল অর্থের অপচয় কেন? এই প্রশ্ন তুলে তিনি আওয়ামীলীগ বনাম দালালদের নির্বাচন বর্জন করার জন্য দেশবাসীকে আহ্বান জানান। সারাদেশে পুলিশের ন্যক্কারজনক আচরণের বর্ণনা দিয়ে তিনি বলেন, পুলিশের কাজকর্ম দেখে মনেহচ্ছে জননিরাপত্তা বিধান যে তাদের দায়িত্ব তারা সেটা ভুলে গেছে। মনেহয় যেন বিরোধীদল দমনই তাদের প্রধান কাজ, তারা সেটা নিয়ে ব্যস্ত। ‘বিরোধীদের নির্মূল করতে সরকার সর্বশক্তি নিয়োগ করছে’-অভিযোগ করে তিনি আরও বলেন; দ্রব্যমূল্য ও ডলারের দাম বাড়তে বাড়তে দেশের জনজীবন ও অর্থনীতি বিপন্ন, সেদিকে সরকারের কোন ভ্রুক্ষেপ নাই তারা গদি রক্ষায় ব্যস্ত। তিনি অবিলম্বে দমন-নিপীড়ন ও একতরফা নির্বাচন প্রকৃয়া বন্ধ করে সরকারকে অবৈধ ক্ষমতা ছেড়ে দেয়ার আহ্বান জানান।

ব্যারিস্টার ফুয়াদ বলেন, পররাষ্ট্র মন্ত্রনালয় সূত্রে জাতি জানল যে আরব লীগ, ফিলিস্তিন, উগান্ডা সহ বিভিন্ন দেশ থেকে নির্বাচনী পর্যবেক্ষক আনবার পায়তারা করছে এই অনির্বাচিত সরকার। যাদের নিজের স্বাধীন দেশ নেই, যাদের দেশে নির্বাচন হয় না যুগের পর যুগ ধরে, তারা আসবে আমাদের নির্বাচন পর্যবেক্ষন করতে। আরব লীগের কোন দেশে সুষ্ঠু নির্বাচন নেই, গনতন্ত্র নেই, তাদের দেশ থেকে পর্যবেক্ষক আসাটা হাস্যকর। কম্বোডিয়া, বার্মা, বেলারুশ, রাশিয়া আর চীন থেকে ভূয়া পর্যবেক্ষক আনার চেষ্টা জনগনের করের টাকার অপচয় মাত্র। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অবস্থান ও বিক্ষোভ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন এবি পার্টির সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, কেফায়েত হোসেন তানভীর, রুনা হোসাইন, আমেনা বেগম, আফ্রিদ হাসান তমাল, মশিউর রহমান মিলু, পল্টন থানা আহবায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানা সমন্বয়ক সিএম আরিফ সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments