Friday, May 10, 2024
No menu items!
spot_img
Homeপ্রবাসে বাংলাদেশনেদারল্যান্ডে সোনার বাংলা হল্যান্ডএর উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন

নেদারল্যান্ডে সোনার বাংলা হল্যান্ডএর উদ্যোগে বাংলা নববর্ষ উদযাপন

সিটিজেনস ভিউজ ডেস্কঃ গতকাল ১৪ই এপ্রিল, নেদারল্যান্ডে সোনার বাংলা হল্যান্ড এর উদ্যোগে আর্নহেম শহরে প্রতি বছরের ন্যায় এবারো এক অনাড়ম্বর জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে পহেলা বৈশাখ বাংলা নববর্ষ উদযাপন করা হয়। নেদারল্যান্ডের বিভিন্ন শহর থেকে বাংলাদেশী নারী-পুরুষ, কিশোর-কিশোরী, শিশুরা দলে দলে দেশীয় পোশাক পরে নববর্ষের সাজে এই আনন্দ অনুষ্ঠানে যোগ দেন।
দুপুর ২ টায় সংগঠনের অন্যতম সদস্য সকলের প্রিয় হীরা আপার প্রাণবন্ত উপস্থাপনায় জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। শিশুদের মিউজিক্যাল চেয়ার ও মহিলাদের বালিশ (Pillow) পাসিং খেলা এক আনন্দময় পরিবেশের সৃষ্টি করে পাশাপাশি গ্রুপে গ্রুপে আড্ডা এবং যার যা খুশী পরিমাণ হাল্কা খাবার (Snasks) ভেজিটেবল রোল, সমুচা, ঝাল মুড়ি, বিভিন্ন রকমের পিঠা, চটপটি, চা, কফি সহ কোমল পানীয় চলতে থাকে।

সঙ্গীত পরিবেশন করছেন শিল্পী স্বর্নালী


নেদারল্যান্ড প্রবাসীদের কাছে সোনার বাংলার এই আয়োজন অত্যান্ত জনপ্রিয় একটি মিলন মেলা। এরপর সোনার বাংলার নিজস্ব শিল্পীদের পরিবেশনায় শুরু হয় সঙ্গীতের অনুষ্ঠান। সংগঠনের সদস্য নাজিবুল হক বাবুর নেতৃত্বে সঙ্গীত পরিবেশন করেন শেখ গিয়াস উদ্দিন রাজু, মাহাবুবুল খান মাহাবুব, কামাল হোসেন, জহির, জুয়েল, আনোয়ার কামাল,বাবুল, সৈয়দ ওয়াফি, হীরা, নাজিনা, সোনালি ও রেবেকা। অনুষ্ঠানে আরো সঙ্গীত পরিবেশন করেন নেদারল্যান্ডের জনপ্রিয় শিল্পী বাংলা গানের শিল্পী ইন্দ্রনীল ও স্বর্নালী।
সঙ্গীত পরিবেশনের শেষ পর্যায়ে মূল আপ্যায়ন পর্বে সবজি, ডাল, মাংস, পোলাও, রকমারি বাংলাদেশী ভত্তা সহ বিভিন্ন রকমের খাবারের আয়োজন করা হয়। সব শেষে বাংলাদেশী বিভিন্ন রকমের সুস্বাদু মিষ্টির আয়োজন ছিল চোখে পড়ার মতো। অনুষ্ঠান শেষে নেদারল্যান্ড প্রবাসী বাংলাদেশীরা একরাশ আনন্দ নিয়ে ঘরে ফিরে যায়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments