Friday, June 28, 2024
No menu items!
spot_img
Homeআন্তর্জাতিকঅর্থনীতিস্টুডগার্ডে লি’স ওয়াড্রোব এর উদ্যোগে গ্রীষ্মকালীন মেলা আয়োজিত

স্টুডগার্ডে লি’স ওয়াড্রোব এর উদ্যোগে গ্রীষ্মকালীন মেলা আয়োজিত

ফাতেমা রহমান রুমা: গতকাল জার্মানির স্টুডগার্ডে লি’স ওয়াড্রোব এর উদ্যোগে আয়োজিত হলো বিভিন্ন উদ্যোক্তাদের নিয়ে গ্রীষ্ম কালীন মেলা এবং সাথে বর্তমান প্রজন্মদের নিয়ে মনোমুগ্ধকর সাংষ্কৃতিক আনুষ্ঠান। মেলাতে ছিল দুর-দুরান্ত থেকে আগত উদ্যোক্তাদের পন্য দিয়ে সাজানো বিভিন্ন খাবার (পিঠা, পুলি, ঝালমুড়ি, কেক ,পেষ্ট্রি, চটপটি, মিষ্টি ও আরো অনেক কিছু) সাথে ছিল বিভিন্ন রকমের কাপড়ের স্টল। মেলাতে বিভিন্ন জায়গা থেকে আসা অতিথিদের নিয়ে ছিল জমজমাট এক পরিবেশ।

প্রবাসে জার্মানিতে লি’স ওয়াড্রোবই আয়োজন করলো ৩য় বারের মতন উদ্যোক্তাদের নিয়ে মেলা। আয়োজকদের উদ্দেশ্য ছিল প্রবাসের মহিলা দ্যোক্তাদের তুলে ধরা,এবং সেই সাথে এ প্রজন্মের বাচ্চাদের বাংলাদেশের সাংষ্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়া যেন তারা নিজেদের মাঝে বাংলাকে লালন করে। এই মেলাতে সাংষ্কৃতিক অনুষ্ঠানে বেশীর ভাগ পরিবশনায় ছিল এ প্রজন্মে বাচ্চারা। প্রবাসে জন্মগ্রহন করার পরও যে বাংলাদেশের সাংষ্কৃতিটাকে বুকে লালন করা যায় তা এই ছোট্ট বাচ্চা গুলোকে দেখলে বোঝা যায়। মেলাতে আরো ছিল এ প্রজন্মের নতুন উদ্যোক্তারা।

মহিলা উদ্যোক্তাদের মধ্যে ছিল দারুন উৎফুল্লতা। বিভিন্ন শহর থেকে আগত অতিথিদের নিয়ে নতুন প্রজন্মের উদ্যোক্তা মিনহাজ দীপনের নেতৃত্বে দেলোয়াার হোসেন ঝন্টু ও লিপিকা আহমেদের উপস্থাপনায় ক্ষুদে শিল্পী ও অনান্য সকলকে সাথে নিয়ে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। লি’স ওয়াড্রোবের আয়োজিত এই মেলা অসাধারণ সফলতা পেয়েছে বলে আয়োজক লিপিকা আহমেদ (ওনার ওফ লি’স ওয়াড্রোব) ও আহমেদ রাসেল সোহেল মনে করেন।

ফাতেমা রহমান রুমা স্টুডগার্ড

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments